ঈদে গণপরিবহন চলবে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদে গণপরিবহন চলবে। ভারী যানবাহন ঈদের আগের ৩ দিন বন্ধ থাকবে। বিআরটিএ এ বিষয়ে বিস্তারিত জানাবে বিজ্ঞপ্তির মাধ্যমে। আজ বৃহস্পতিবার সংসদ ভবন এলাকার বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

ঈদের আগে পাঁচদিন এবং পরের তিনদিনসহ মোট ৯ দিন গণপরিবহন বন্ধ রাখতে গত মঙ্গলবার মন্ত্রিপরিষদের নির্দেশনা অনুযায়ী বিআরটিএকে চিঠি দেয় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

গতকাল বুধবার নৌ পরিবহন প্রতিমন্ত্রী জানান, ঈদে ৯ দিন গণপরিবহন চলবে না। কয়েকঘণ্টার মধ্যে তিনি বক্তব্য বদলে জানান, গণপরিবহন চলবে, তবে পণ্যবাহী যান বন্ধ থাকবে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সূত্র জানিয়েছে, মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী করোনার বিস্তার রোধে জনগণের চলাচল নিয়ন্ত্রণ করতে ঈদের আগে পরে ৯ দিন যাত্রীবাহী বাসসহ সকল গণপরিবহন বন্ধ রাখতে বিআরটিএকে চিঠি দেওয়া হয়েছিল। তবে জনজীবন স্বাভাবিক রাখতে সরকারের সর্বোচ্চ পর্যায়ে সিদ্ধান্তে এ নির্দেশনায় পরিবর্তন এসেছে।

করোনার বিস্তার রোধে ২৫ মার্চ মধ্যরাত থেকে ৬৭ দিন বন্ধ রাখার পর গত ১ জুন থেকে চলছে বাসসহ যাত্রীবাহী যানবাহন। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানতে বাসে অর্ধেক আসন খালি রাখা হচ্ছে। ভাড়া বেড়েছে ৬০ ভাগ। আসন্ন ঈদযাত্রায় একইভাবে চলবে গণপরিবহন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

শেয়ার করুন ও লাইক দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: