এই তো ‘আমার’ পিএসজি, রিয়াল কত দূর?

5

কয়েক আগেই বলেছেন কিলিয়ান এমবাপ্পে ‘যা কিছুই ঘটুক না কেন’ আগামী মৌসুমেও থাকছেন পিএসজিতে। ফরাসি তারকা এ কথা বলার পর স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’-র এক প্রতিবেদনে শিরোনাম, ‘এমবাপ্পের ঘোষণায় রিয়াল মাদ্রিদে কোনো কিছু পাল্টাবে না।’ কিছু বোঝা গেল?

মোনাকো ছেড়ে ২০১৭ সালে পিএসজিতে যোগ দেন এমবাপ্পে। তারপর থেকেই গুঞ্জন চলছে, এমবাপ্পে পিএসজি ছাড়ি ছাড়ি করছেন। আর এই ছেড়ে যাওয়ায় তাঁর পরের গন্তব্য রিয়াল মাদ্রিদ—এ কথাও পুরোনো নয়। রিয়াল যে এমবাপ্পেকে কিনতে চায় সেটি মোটামুটি ‘ওপেন সিক্রেট’। শুধু দুই দুইয়ে চার মিলছে না। বিইন স্পোর্টসকে এমবাপ্পে কদিন আগে পিএসজিতে থেকে যাওয়ার কথা বলার পরও কিন্তু স্প্যানিশ চ্যাম্পিয়নদের পরিকল্পনা পাল্টাচ্ছে না। রিয়ালের রাডারে এখনো আছেন ২১ বছর বয়সী বিশ্বকাপজয়ী স্ট্রাইকার।

২০২২ সালে পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ ফুরোবে এমবাপ্পের। অর্থাৎ আগামী মৌসুমের পরও আরও এক বছর পাচ্ছেন তিনি। এদিকে পিএসজি এরই মধ্যে তাঁর সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে আগ্রহী। প্রস্তাবও দেওয়া হয়েছে এমবাপ্পেকে। মার্কার প্রতিবেদনে বলা হয়েছে, রিয়ালে যেতে পিএসজির ওপর চাপ বাড়াতে এটাই আদর্শ সময় এমবাপ্পের জন্য। আর সামনে দলবদলের মৌসুমে বড় কোনো তারকা কিনছে না রিয়াল। অর্থাৎ, সামনের মৌসুমটা পিএসজিতে থেকে তারপরই রিয়ালে আসছেন এমবাপ্পে? প্রশ্নের জবাবটা সময়ই বলে দেবে।

এদিকে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এএস’ জানিয়েছে আরও গভীরের খবর। এমবাপ্পের ঘনিষ্ঠ এক সূত্র মারফত সংবাদমাধ্যমটি জানায়, করোনা মহামারির জন্য ফরাসি লিগ বাতিল হওয়ার পর তাঁর সঙ্গে চুক্তি নবায়নের প্রস্তাব দেয় পিএসজি। এমবাপ্পে নাকি প্রস্তাবটা ফিরিয়ে দিয়ে বলেছেন, ‘এটা নিয়ে ভাবতে আরও সময় দরকার।’ তবে পরিস্থিতি শান্ত রাখতে সংবাদমাধ্যমে পিএসজিতে আগামী মৌসুমে থেকে যাওয়ার কথা সরাসরি বলতে হয়েছে এমবাপ্পেকে। বিইন স্পোর্টসও কাতারের মালিকানাধীন, পিএসজির মালিকও কাতারের ধনকুবের নাসের আল খেলাইফি।

পিএসজি কোচ টমাস টুখেলের সঙ্গেও এর আগে তেমন ভালো সম্পর্ক ছিল না এমবাপ্পের। কিন্তু শিষ্য থেকে যাওয়ার কথা বলার টুখেলের সুরও নরম হয়েছে, ‘এমবাপ্পের মতো কাউকে কোচিং করানো আমার জন্য সম্মানের।’ মার্কা জানিয়েছে, এমবাপ্পে চ্যাম্পিয়নস লিগ জিততে মরিয়া। পিএসজিতে থেকে যেহেতু তা বারবার বাধাগ্রস্ত হচ্ছে তাই রিয়ালে যোগ দিয়ে সুযোগটা আরও প্রশস্ত করতে চান তিনি।

দ্রুত নিউজ পেতে নিচের লাইক বাটনে ক্লিক করে সি ফাস্ট করে রাখুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে