একদিনেই ১৮ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে এবার এক দিনেই ১৮ জন স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হলেন। শুক্রবার সন্ধ্যায় মেডিকেলের মাইক্রোবায়োলজি বিভাগের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা শেষে এ তথ্য জানা যায়। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৬ জন চিকিৎসক ও ১২ জন স্বাস্থ্যকর্মী। এ নিয়ে চার দিনে এই হাসপাতালের চিকিৎসকসহ ৩৯ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হলেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক সাইফুল ইসলাম প্রথম আলোকে বলেন, সম্প্রতি বেশ কয়েকটি ওয়ার্ডে করোনায় আক্রান্ত রোগীরা তথ্য গোপন করে চিকিৎসাসেবা গ্রহণ করেছিলেন। পরবর্তী সময়ে বিষয়টি নজরে এলে ওই সব ওয়ার্ডে কর্মরত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়। একই সঙ্গে পর্যায়ক্রমে তাঁদের নমুনাও পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত ১৩ জন চিকিৎসকসহ ৩৯ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হলেন।

এর আগে ময়মনসিংহ মেডিকেলের মেডিসিন বিভাগের তিনটি ওয়ার্ড, কিডনি ডায়ালাইসিস ইউনিট ও গাইনি বিভাগের একটি অস্ত্রোপচার কক্ষ (ওটি) বন্ধ ঘোষণা করা হয়েছে। তথ্য গোপন করে করোনায় আক্রান্ত ব্যক্তিরা চিকিৎসা নিতে এসে পরে ধরা পড়ায় ওয়ার্ড পাঁচটিতে চিকিৎসা কার্যক্রম সাময়িক বন্ধ করার সিদ্ধান্ত নেয় হাসপাতাল কর্তৃপক্ষ। এসব ঘটনার জেরে চার দিনে এই হাসপাতালের ১৩ জন চিকিৎসকসহ মোট ৩৯ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হন। মঙ্গলবারে ১৪ জন এবং বুধবার ৭ জন স্বাস্থ্যকর্মীর নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়।

একের পর এক চিকিৎসকসহ স্বাস্থ্যসেবায় নিয়োজিত ব্যক্তিরা করোনায় আক্রান্ত হওয়ার খবরে উদ্বেগ জানিয়ে বিএমএ ময়মনসিংহ শাখার সভাপতি অধ্যাপক মতিউর রহমান ভূইয়া বলেন, এভাবে চলতে থাকলে ময়মনসিংহের স্বাস্থ্যসেবায় বিপর্যয় নামতে পারে। তাই অবিলম্বে চিকিৎসকসহ অন্য স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় কর্তৃপক্ষকে আরও তৎপর হতে হবে।

সূত্র: প্রথম আলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *