এবার ঈদযাত্রায় বাড়তি প্রস্তুতি নেই

24

এবার ঈদযাত্রায় বাস মালিক-শ্রমিকদের বাড়তি প্রস্তুতি নেই। অগ্রিম টিকিট বিক্রির আয়োজনও নেই। ঈদযাত্রায় যোগ হবে না বাড়তি বাস। করোনা ভাইরাস সবকিছু পাল্টে দিয়েছে।

যে কারণে এবার কোরবানিতে বাড়ি ফিরতে মানুষের আগ্রহ তেমন লক্ষ্য করা যাচ্ছে না। তাই বাস-মালিক ও শ্রমিকদের বাড়তি প্রস্তুতিও নেই। যেভাবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চলছে, ঈদেও সেভাবেই চলবে। 

দেশে করোনার জন্য গত ২৪ মার্চ সাধারণ ছুটি ঘোষণা করে পরিবহন যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়। সোয়া দুই মাসের ছুটি শেষে গত ১ জুন শর্ত সাপেক্ষে গণপরিবহন চলাচলের অনুমতি দেয় সরকার।

সেই শর্ত মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চলাচল করতে পারবে। অবশ্য তখন ৬০ শতাংশ ভাড়াও বাড়ানো হয়। তবে গত ১ জুন থেকে এখন পর্যন্ত সেভাবেই চললেও ৫০ শতাংশ যাত্রীও মিলছে না বাসে। 

পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, ঈদে অগ্রিম টিকিটের কোনো চাহিদাও নেই। তাই ঈদ কেন্দ্রিক কোনো প্রস্তুতিও নেই তাদের। ফলে এবারের ঈদযাত্রায় মহাসড়কে থাকবে না চিরচেনা যানজট। অনায়াসেই মহাসড়কে চলাচল করতে পারবে যানবাহনগুলো। 

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ বলেন, এ বছর ঈদে অগ্রিম টিকিটের কোনো চাহিদা নেই। তাই অগ্রিম টিকিট বিক্রির সম্ভাবনাও নেই।  

তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে যেহেতু বাড়ি যেতে মানুষের আগ্রহ কম, তাই এবার ঈদুল আজহায় আমাদের কোনো ব্যস্ততাও নেই।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে