ওবামা, বিল গেটসসহ বহু বিশিষ্টজনের টুইটার অ্যাকাউন্ট হ্যাকড

টেসলার প্রধান নির্বাহী এলন মাস্ক, আমাজনের জেফ বেজোস, মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস, মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে। গতকাল বুধবার বড় বড় ব্যক্তি ও প্রতিষ্ঠানের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে সাইবার স্ক্যামাররা। খবর বিবিসির।

হ্যাকড অ্যাকাউন্টের তালিকায় রয়েছে জো বাইডেন, বারাক ওবামার অফিশিয়াল পেজও। রয়েছে উবার, বিটকয়েন বিশেষজ্ঞ প্রতিষ্ঠানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। হ্যাক করা অ্যাকাউন্ট ব্যবহার করে ক্রিপটোকারেন্সি বিটকয়েন নেওয়ার জন্য মানুষকে প্রলুব্ধ করতে শুরু করে।

বড় বড় ব্যক্তি ও প্রতিষ্ঠানের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে ভুয়া বার্তা দিয়ে বলা হয়, ৩০ মিনিটের মধ্যে এক হাজার ডলার বিটকয়েনে পাঠালে দ্রæত এর দ্বিগুণ ফেরত পাওয়া যাবে।

অ্যাকাউন্ট হ্যাক হওয়ার পর ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে টুইট করা বন্ধ করে দেয় টুইটার কর্তৃপক্ষ। টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে, এ বিষয়ে তদন্ত চলছে। দ্রæত এটি ঠিক করার পদক্ষেপ নেওয়া হচ্ছে।

হালনাগাদ তথ্য শিগগিরই জানাতে পারব। এর আগেও ২০১৭ সালে টুইটারে বড় বড় সংস্থার অ্যাকাউন্ট হ্যাক হওয়ার ঘটনা ঘটে। টুইটারের প্রতিষ্ঠাতা জ্যাক ডরসির অ্যাকাউন্টও হ্যাক করা হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *