সংবাদ শিরোনাম
Home / আন্তর্জাতিক / করোনা থেকে সেরে উঠেছে ৭ লাখের বেশি মানুষ

করোনা থেকে সেরে উঠেছে ৭ লাখের বেশি মানুষ

বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ২৬ লাখ ৩৭ হাজার ৮৮৮ জন। তাদের মধ্যে বর্তমানে ১৭ লাখ ৩৫ হাজার ৮৩৪ জন চিকিৎসাধীন এবং ৫৬ হাজার ৬৭৯ জন (৩ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। তবে ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছে অনেক মানুষ। এ পর্যন্ত করোনায় আক্রান্তের মধ্যে সাত লাখ ১৭ হাজার ৮১৯ জন সুস্থ হয়ে উঠেছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগ থেকে স্পেনে সেরে উঠেছে ৮৫ হাজার ৯১৫ জন, যুক্তরাষ্ট্রে সেরে উঠেছে ৮৪ হাজার ৫০ জন, চীনের মূল ভূখণ্ডে ৭৭ হাজার ২০৭, ইরানে ৬৩ হাজার ১১৩, ইতালিতে ৫৪ হাজার ৫৪৩ এবং ফ্রান্সে ৪০ হাজার ৬৫৭ জন সুস্থ হয়ে উঠেছে।

এ ছাড়া সুইজারল্যান্ডে ১৯ হাজার ৯০০ জন, তুরস্কে ১৬ হাজার ৪৭৭, কানাডায় ১৩ হাজার ৯৮৬, অস্ট্রিয়ায় ১১ হাজার ৩২৮, বেলজিয়ামে ৯ হাজার ৪৩৩, দক্ষিণ কোরিয়ায় আট হাজার ৪১১, অস্ট্রেলিয়ায় পাঁচ হাজার ৪১ ও মালয়েশিয়ায় তিন হাজার ৪৫২ জন সুস্থ হয়ে উঠেছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এবং এক লাখ ৮৪ হাজার ২৩৫ জন রোগী মারা গেছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Check Also

বিষ প্রয়োগের পর হাসপাতালে রাশিয়ার বিরোধী নেতা

রাশিয়ার বিরোধী নেতা আলেক্সেই নাভালনি অচেতন হয়ে যাওয়ার পর তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *