কাদের: আমরাও একটি শক্তিশালী বিরোধী দল চাই

আওয়ামী লীগ মজবুত গণতন্ত্রের জন্য একটি শক্তিশালী বিরোধী দল চায় বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি, সাধারণ সম্পাদক এবং সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে এক যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “শক্তিশালী গণতন্ত্রের জন্য আমরাও একটি শক্তিশালী বিরোধী দল চাই। কিন্তু সিটি নির্বাচনে লজ্জাজনক পরাজয়ের পর হতাশায় বিএনপি নেতারা আবোল-তাবোল কথা বলছেন। তাদের দলের মধ্যেই ঐক্য নেই, তারা জনগণকে কীভাবে সংগঠিত করবে?”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, ফেব্রুয়ারি মাসের মধ্যে দলের সহযোগী সংগঠনের পূর্নাঙ্গ কমিটি আওয়ামী লীগের প্রধান কার্যালয় কিংবা প্রধানমন্ত্রীর কাছে জমা দিতে বলা হয়েছে।

শনিবার বিকাল ৪টায় ঢাকা মহানগরের নবনির্বাচিত মেয়র ও ঢাকার সংসদ সদস্যদের সঙ্গে বসা হবে বলেও জানান তিনি।

সিটি নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের জয়ী হওয়া নিয়ে প্রশ্ন করা হলে সেতুমন্ত্রী বলেন, বিদ্রোহী প্রার্থীদের কাউন্সিলর হিসেবে নির্বাচিত হওয়ার ঘটনা খুব বেশি নয়।

“আমাদের সলেও কিছু সমস্যা আছে। এই কারণেই প্রতিটি ওয়ার্ড ও থানা কমিটিকে কাউন্সিল করার নির্দেশনা দেওয়া হয়েছে,” যোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল,

মির্জা আজম, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও আওয়ামী লীগের নানা অঙ্গ সংগঠনের নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *