গণতন্ত্রকে হত্যা করে নবউদ্যোমে বাকশাল চালু করা হয়েছে: রিজভী

0
67

গণতন্ত্রকে হত্যা করে নবউদ্যোমে বাকশাল চালু করা হয়েছে: রিজভী
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী লক্ষ্মীপুরের নবম শ্রেণির ছাত্রী ধর্ষণের প্রতিবাদ জানিয়ে বলেছেন, সরকার কি দেশ শাসন করছে? যেখানে মেয়েদের কোনো নিরাপত্তা নেই। ১৪ বছরের মেয়ে হীরা মনি ধর্ষণ ও নির্যাতনের শিকার হয়। যেখানে কারো কোনো নিরাপত্তা নেই। মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে লক্ষ্মীপুরের পালেরহাট পাবলিক হাইস্কুলের নবম শ্রেণির ছাত্রী হিরা মনিকে পাশবিক নির্যাতন করে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ছাত্রদল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন- ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন। উপস্থিত ছিলেন সহ-সভাপতি হাফিজুর রহমান সহ অনেকেই।

সরকারের দুঃশাসন ও অনাচারের কারণে হিরা মনি ধর্ষণের শিকার হয়েছে অভিযোগ করে রুহুল কবির রিজভী বলেন, আজকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এই মহাদুর্যোগের সময় ত্রাণ নিয়ে মানুষের কাছে ছুটছে। কিন্তু সরকার আমাদের নেতাকর্মীদের হামলা, মামলা, গ্রেফতার, গুম করে হয়রানি করছে। তারপরও কিন্তু নেতাকর্মীরা থেমে নেই। করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াচ্ছে। তারা দমে যায়নি। যশোরের ইব্রাহিমকে তুলে নিয়ে যাওয়া হয়েছে কিন্তু স্বীকার করা হয়নি। তাকে তুলে নিয়ে যাওয়ার সময় সবাই দেখেছে আইনশৃঙ্খলা বাহিনীর পোশাক পড়ে নিয়ে যাওয়া হয়েছে। তাহলে এখনো কেন ফেরত দেয়া হয়নি? কেনো তার বাবা-মা করোনার আতঙ্কেও মধ্যে ছেলের জন্য হাহাকার করবে?

সরকারের সমালোচনা করে তিনি বলেন, সরকার কয়েকটি দর্শন চালু করেছে অর্থনৈতিক, সামাজিক রাজনৈতিক ক্ষেত্রে। অর্থনৈতিক দর্শন হচ্ছে ক্যাসিনো দর্শন, সামাজিক ক্ষেত্রে নারী নির্যাতন ও শ্লীলতাহানীর দর্শন চালু করেছেন। রাজনৈতিক ক্ষেত্রে গণতন্ত্রকে হত্যা করে নবউদ্যোমে বাকশাল চালু করেছে। এই হচ্ছে আওয়ামী লীগ সরকারের রাষ্ট্র দর্শন। এটা বাস্তবায়ন করতে গিয়ে কত যে হিরা মনি নির্যাতন, ধর্ষণ, হত্যার শিকার হয়েছে? তার কোনো ইয়ত্তা নেই।

করোনা মোকাবেলায় সরকার ব্যর্থ হয়েছে দাবি করে রিজভী বলেন, করোনার যে প্রলংকরী ঝড় মোকাবেলায় ৭১ শতাংশ হাসপাতালে স্বাস্থ্যকর্মীর নিরাপত্তার অভাবে করোনা চিকিৎসা দেয়া যায়নি। ৮৬ শতাংশ হাসপাতালের নার্সের প্রশিক্ষণ নেই। দক্ষিণ এশিয়ায় করোনা পরীক্ষায় বাংলাদেশে সবচেয়ে কম। করোনার মাস্ক অন্যান্য বিষয় নিয়ে দুর্নীতি হয়েছে। মন্ত্রীর ছেলে, আওয়ামী লীগের নেতারা এই দুর্নীতির সাথে জড়িত। এসবের কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না। কিন্তু কেউ যেনো কথা বলতে না পারে এজন্য তৎপর সরকার।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, দেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে সম্মুখে থেকে নেতৃত্ব দিয়েছে দেশের ছাত্র সমাজ। অথচ আজকে ছাত্রসমাজের অবিচ্ছেদ্য অংশ ছাত্রী তথা নারীদের ধর্ষণ ও নির্যাতনের শিকার হতে হয়েছে। তিনি অবিলম্বে হীরা মনিকে ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা বিচারের দাবি জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে