চট্টগ্রামে আরও ২২০ জনের করোনা শনাক্ত, মৃত্যু ২

2

চট্টগ্রামে আরও ২২০ জনের করোনা শনাক্ত, মৃত্যু ২

চট্টগ্রামে নতুন করে আরও ২২০ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ১৬২ জন এবং উপজেলাগুলোতে ৫৮ জন। এ নিয়ে চট্টগ্রামে ৯ হাজার ৮৮৮ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এ ছাড়া গত ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যু হয়েছে। এর নগরে ১ জন এবং উপজেলায় ১ জন। চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৪১ টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

এর মধ্যে নগরে ১১ জন এবং উপজেলায় ৩ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৪৪৮ টি নমুনা পরীক্ষা করে ৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৭৭ জন এবং উপজেলায় ১৬ জন। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) ২০৩ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে।

এর মধ্যে নগরে ৩ জন এবং উপজেলায় ১৭ জন। ইমপেরিয়াল হাসপাতালের ফলাফল পাওয়া যায় নি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৫১ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৫ জন এবং উপজেলায় ৫ জন। শেভরণ ল্যাবে ২০৪ জনের নমুনা পরীক্ষা করে ৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এর মধ্যে নগরে ৬৬ জন এবং উপজেলায় ১৭ জন। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের ৩ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি।  রোববার সকালে চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের পাঁচ ল্যাব এবং কক্সবাজারে ১০৫০ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ২২০ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৯৮৮৮ জন। এর মধ্যে নগরে ৬৮২৫ জন এবং উপজেলায় ৩০৬৩ জন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে