টঙ্গীতে প্রাইম জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু হাসপাতাল ভাঙচুর

0
70

টঙ্গীতে প্রাইম জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু হাসপাতাল ভাঙচুর
টঙ্গীতে প্রাইভেট হাসপাতালে ভুল চিকিৎসায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। গত শনিবার টঙ্গীর হোসেন মার্কেট এলাকার প্রাইম জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে।এলাকাবাসী ও পরিবার সূত্রে জানা যায়, টঙ্গী পশ্চিম থানার খাপাড়া এলাকার বাসিন্দা সাগর তার প্রসূতি স্ত্রী সারমিন আক্তারকে (২০) গত শনিবার সকালে প্রাইম জেনারেল হাসপাতালে ভর্তি করেন। এসময় হাসপাতাল কর্তৃপক্ষ তাদের সিজার করার পরামর্শ দিলে সাগর ডাক্তারদের সিদ্ধান্তে রাজি হয়। সিজারের মাধ্যমে সাগর ও সারমিনের একটি ফুটফুটে সন্তান জন্ম গ্রহণ করে।

নবজাতকের অবস্থা স্বাভাবিক থাকা সত্বেও হাসপাতাল কর্তৃপক্ষ শিশু বিশেষজ্ঞের পরামর্শ না নিয়ে হাসপাতালের নার্সদের মাধ্যমে ভুল চিকিৎসা দেওয়ার কারণে নবজাতকের অবস্থা সঙ্কটাপন্ন হলে হাসপাতালের ডাক্তাররা নবজাতককে অন্য যে কোন হাসপাতালে নিয়ে যেতে বলেন। এসময় পাশের অন্য একটি প্রাইভেট হাসপাতালে গেলে তারা জানান নবজাতকের অবস্থা খুবই খারাপ তারা ভর্তি রাখতে পারবে না। এরই মধ্যে প্রাইম জেনারেল হাসপাতালেই নবজাতকের মৃত্যু হয়। হাসপাতালে ভুল চিকিৎসা হওয়া সত্ত্বেও তারা নবজাতকের চিকিৎসার  কোন আগ্রহ দেখায়নি।

এ বিষয়ে সাংবাদিকরা হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা বললে তারা জানান, নবজাতকের জন্মের পর থেকেই অবস্থা সঙ্কটাপন্ন ছিলো। আমাদের হাসপাতালে শিশু বিশেষজ্ঞ ও এনআইসিইও না থাকায় শিশুটিকে অন্যাত্র রেফার করি। তাদের নিজস্ব অবহেলায় নবজাতকের মৃত্যু হয়েছে।

এব্যাপারে আমরা নবজাতকের পরিবারকে দাফনের জন্য টাকা পয়সা দিয়েছি। এ বিষয়ে জানতে চাইলে টঙ্গী পশ্চিম থানার এস আই বিল্লাল জানান, ৯৯৯ নাম্বারে ফোনের সংবাদের ভিত্তিতে প্রাইম জেনারেল হাসপাতালে গিয়ে জানতে পারি একটি নবজাতকের মৃত্যুর ঘটনায় এলাকার মানুষের মাঝে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়।

এতে স্থানীয় জনতা ক্ষুদ্ধ হয়ে গতকাল রোববার দিবাগত রাতে দুই দফায় হাসপাতালে ভাঙচুর চালায়। সাগর ও তার স্ত্রী সারমিন জানিয়েছে ভুল চিকিৎসার কারণে তাদের সন্তানের মৃত্যু হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ ও নিহতের স্বজনদের মধ্যে সমঝোতা হয়েছে। তবে নবজাতকের পরিবারের পক্ষ থেকে থানায় কোন অভিযোগ দিলে তার ব্যাবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে