সংবাদ শিরোনাম
Home / জাতীয় / নাসিরনগরে পুলিশের ওপর হামলা, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক গ্রেফতার

নাসিরনগরে পুলিশের ওপর হামলা, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক গ্রেফতার

গত ১৯ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় ধান মাড়াইয়ের সময় লকডাউন উপেক্ষা করে দুই পক্ষের শত শত লোকের মধ্যে সংঘর্ষ হয়

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় পুলিশের উপর হামলার ঘটনায় উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বেলায়েতকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৫ এপ্রিল) রাতে উপজেলার গোকর্ণ ইউনিয়নেরর নিজবাড়ী থেকে তাকে গ্রেফতার করা হয়। একই মামলায় আনোয়ার পাঠান নামে অপর এক আসামিকেও গ্রেফতার করা হয়। নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজেদুর রহমান এ তথ্যটির সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও এলাকাবাসী জানায়, গত ১৯ এপ্রিল সন্ধ্যায় ধান মাড়াইয়ের ঘটনাকে কেন্দ্র করে উপজেলার গোকর্ণ ইউনিয়নের জেঠাগ্রাম ও সূচীউড়া গ্রামবাসীর মধ্যে সংর্ঘষ হয়। এতে উভয় পক্ষের অন্তত অর্ধ-শতাধিক লোক আহত হন। এসময় নাসিরনগর থানার একদল পুলিশ ঘটনা স্থলে পৌঁছে সংর্ঘষ নিয়ন্ত্রনের চেষ্টা করেন। কিন্তু সংর্ঘষ চলাকালে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বেলায়েত বেশ কয়েকজনকে নিয়ে পুলিশের উপর হামলা করে। পরে পুলিশ টিয়ার সেল ও শর্টগানের ফাঁকা গুলিছুড়ে ওইদিন সংঘর্ষ নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় পুলিশের অন্তত ৭ সদস্য আহত হয়।

সংঘর্ষের ঘটনার পরের দিন (২০ এপ্রিল) নাসিরনগর থারা পুলিশের (এসআই) নুরুল হক খন্দকার বাদী হয়ে যুবলীগ সাধারণ সম্পাদক আমিনুল ইসলামকে প্রধান আসামি করে ২৬ জনের নাম উল্লেখ করে নাসিরনগর থানায় একটি মামলা দায়ের করেন।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন নাসিরনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজেদুর রহমান জানান, ১৯ এপ্রিল জমিতে ধান শুকানোর সময় ধানের উপর দিয়ে ট্রাক্টর যাওয়ার মতো তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রোববার গোকর্ণ ইউনিয়নের দুপক্ষের সংঘর্ষ হয়। খবরপেয়ে পুলিশ সংঘর্ষ থামাতে গেলে উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক আমিনুল ইসলাম বেলায়েতের নেতৃত্বে একদল দাঙ্গাবাজ পুলিশের উপর হামলা করে। রবিবার আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করা হবে বলেও জানান তিনি।

Check Also

স্বামীর সম্পত্তির অধিকার পেলেন দিন্দু বিধবা নারীরা

বাংলাদেশে হিন্দু ধর্মাবলম্বী বিধবা নারীরা স্বামীর কৃষি জমির ভাগ পাবেন বলে হাইকোর্ট রায় দিয়েছে। আইনজীবীরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *