সংবাদ শিরোনাম
Home / আন্তর্জাতিক / নিজের চকচকে ত্বকের রহস্য ফাঁস করলেন নরেন্দ্র মোদি

নিজের চকচকে ত্বকের রহস্য ফাঁস করলেন নরেন্দ্র মোদি

নিজের চকচকে ত্বকের রহস্য ফাঁস করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শিশুদের সাহসিকতার পুরস্কার প্রদান অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ রহস্যের কথা প্রকাশ করলেন।

শুক্রবার ভারতের রাজধানী নয়াদিল্লিতে নিজ বাসভবনে ‘প্রধানমন্ত্রী জাতীয় শিশু পুরস্কার ২০২০’ প্রদানের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শিশুদের এসব তথ্য জানান। খবর: এনডিটিভি

তিনি বলেন, ‘বহু বছর আগে একজন আমার কাছে জানতে চেয়েছিল আমার উজ্জ্বল মুখের রহস্য কী? আমি খুব সহজ উত্তর দিয়েছিলাম। আমি বলেছিলাম, আমি অত্যন্ত পরিশ্রম করি এবং এত ঘামি যে তা দিয়ে নিজের মুখ ম্যাসাজ করতে পারি। এর ফলেই এই ঔজ্জ্বল্য পেয়েছি আমি।’

প্রতিটি শিশুরই দিনে অন্তত চারবার ঘামা উচিত বলেও জানান ভারতের এ প্রধানমন্ত্রী।

শিশুদের উদ্দেশে দেশটির প্রধানমন্ত্রী পুরস্কারের বিষয়ে বলেন, পুরস্কারের দুটি পথ রয়েছে। একটি ক্ষেত্রে মানুষ পুরস্কার ও সম্মান পেয়ে অহংকারী হয়ে ওঠে। অন্য ক্ষেত্রে কিছু মানুষ আরও ভাল করার উৎসাহ হিসেবে পুরস্কারকে গ্রহণ করে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী জাতীয় শিশু পুরস্কার ২০২০ পুরস্কার গ্রহণ করতে জম্মু ও কাশ্মীর, অরুণাচলপ্রদেশ, মণিপুরসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিজয়ীরা এসেছে। তারা সংস্কৃতি, আবিষ্কার, সমাজসেবা, খেলা, সাহসিকতার মতো বিষয়ে দক্ষতা দেখিয়ে এই পুরস্কার জিতেছে।

Check Also

বিষ প্রয়োগের পর হাসপাতালে রাশিয়ার বিরোধী নেতা

রাশিয়ার বিরোধী নেতা আলেক্সেই নাভালনি অচেতন হয়ে যাওয়ার পর তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *