প্লাস্টিক ও পলিথিন বর্জ্যমুক্ত হলো পদ্মাপাড়ের একাংশ

প্লাস্টিক ও পলিথিন বর্জ্যমুক্ত হলো রাজশাহীর পাঠানপাড়া পদ্মাপাড়। রাজশাহীর তরুণ সংগঠন ইয়্যাসের (ইয়ুথ অ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ) তরুণরা পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করে।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে তারা পাঠানপাড়া পদ্মাপাড় প্লাস্টিক ও পলিথিন বর্জ্যমুক্ত করে। এতে তরুণ সংগঠন ইয়্যাসের স্বেচ্ছাসেবী ও সম্মিলিত স্বেচ্ছাসেবী ফোরাম রাজশাহীর স্বেচ্ছাসেবীসহ বিভিন্ন সংগঠনের শতাধিক তরুণ স্বেচ্ছাসেবী অংশগ্রহণ করেন।

পদ্মা নদীকে দূষণমুক্ত ও পরিষ্কার-পরিচ্ছন্ন করতে গণসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে ‘শহর আমার দায়িত্ব আমার’ শীর্ষক চলমান গণসচেতনতা প্রচারাভিযানের অংশ হিসেবে তরুণ সংগঠন ইয়্যাস ও গবেষণা প্রতিষ্ঠান বারসিক যৌথভাবে ‘প্লাস্টিক ও বর্জ্য মুক্ত পরিচ্ছন্ন পদ্মাপাড়, জীবন্ত নদী তারুণ্যের অঙ্গীকার’ স্লোগানে বরেন্দ্র অঞ্চলের ‘জীবন্ত সত্তা’ পদ্মা নদী রক্ষার ডাক প্রচারাভিযানের আয়োজন করে।

প্রচারাভিযানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহীর প্রবীণ সাংবাদিক মোস্তাফিজুর রহমান খান আলম, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, এলিজ্যাবল ইয়ুথ ফর ইভোলিউশন (আই) এর প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম নবী রনি। ইয়্যাসের সভাপতি শামীউল আলীম শাওনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম আকাশের পরিচালনায় মূল ধারণাপত্র উপস্থাপন করেন সংগঠনটির কোষাধ্যক্ষ আতিকুর রহমান আতিক।

সুত্র:  বাংলা নিউজ24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *