ফোনে কিংবা ম্যাসেজে ‘উম্মাহ উম্মাহ’র মাধ্যমেও ছড়াতে পারে করোনা ভাইরাস

সারাবিশ্বে ছড়িয়ে পরা করোনা মহামারীর জন্য দুনিয়া আজ লকডাউন। তবে নতুন এক আশঙ্কায় বিভিন্ন দেশের গবেষকরা। প্রেমিক প্রেমিকাদের ফোনে “উম্মাহ উম্মাহ” বলার কারণেও ছড়াতে পারে করোনা।

রাশিয়ার একদল বিজ্ঞানী বলেন,” করোনার নতুন একটা প্রজাতি তৈরি হয়েছে। এটা একা নানা স্থানে যেতে পারে। তবে এদের যেতে হলে একটা মাধ্যম লাগে। ফোনের নেটওয়ার্ককে এরা মাধ্যম হিসেবে নিয়ে পৌছে যেতে পারে যে কারো কাছে। তাই আশঙ্কা করা হচ্ছে ভালোবাসা প্রকাশের জন্য যারা ফোনে উম্মাহ উম্মাহ করে তাদের মধ্য করোনা ছড়াতে পারে।”

এই নিউজ সম্পর্কে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এক প্রেস ব্রিফিংয়ে বলেন,” এখন সারাবিশ্বে খুব খারাপ অবস্থা চলছে। এই মুহূর্তে কারো বাইরে যাওয়া উচিত না। তবে এতদিন আমরা বাড়িতে বসে নিজেদের ভালোবাসা প্রকাশ করতে বলেছি। কিন্তু এইবার আর পারলাম না। সবাই বাড়িতে আলাপ করলেও কেউ উম্মাহ উম্মাহ করবেন না। এতে করোনা ছড়াতে পারে। তাই যারা সিঙ্গেল তারা নেটওয়ার্ক ব্যবহার করবে। কিন্তু মিঙ্গেলরা ফোনে উম্মাহ উম্মাহ করতে পারবে না।”

এই নিউজ শুনার পর এক প্রেমিক যুবক বলেন,” এতদিন বাবুটার সাথে কত সুন্দর ভাবে একটু প্রেম করতে পারতাম। শালার বিজ্ঞানীগুলা ওই রাস্তাও বন্ধ কইরা দিল। এখন আমি ঘুমাবো কিভাবে। আমি ওর চুমু ছাড়া ঘুমাতে পারি না।”

নিউজ শুনার পর এক মেয়ে ডেইলি পড়ুন‘ কে বলেন,” এখন আমার বাবু সোনাটা কীভাবে ঘুমাবে। এখন কি হবে আমার। আমার জান পাখিটাকে চুমু না দিলে আমার ঘুম আসে না। উম্মাহ উম্মাহ যদি আমরা দূর থেকে করি তাতেও কি করোনা হবে??”

বাংলাদেশের স্বাস্থ্য নিয়ন্ত্রণ মন্ত্রণালয়ের এক ব্রিফিংয়ে বলা হয়,” যদি এই ভাবে আসলেই করোনা ছড়ায় তাহলে এই কাজ আর করা যাবে না। কেউ আজকে থেকে আর ফোন এ উম্মাহ উম্মাহ করতে পারবে না। প্রবাসীদের বউরাও এই কাজ করতে পারবে না।”

পরিশেষে,”সিঙ্গেল থাকুন, নিরাপদ থাকুন, নিরাপদ রাখুন বাংলাদেশ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *