বগুড়ায় আরও ১৪৭ জনের করোনা পজিটিভ

6

বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে দুই ব্যক্তির মৃত্যু

বগুড়ায় আরও ১৪৭জন করোনা পজিটিভ হয়েছেন। শুক্রবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে ব্রিফিংয়ে জানানো হয়, ২ জুলাই করা ৮১৮টি নমুনা পরীক্ষায় ১৪৭জনের পজিটিভ এসেছে। এনিয়ে জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ১৯৯জনে।

শুক্রবার সকাল ১১টায় বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান অনলাইন ব্রিফিংয়ে জানান, ১ জুলাই থেকে পরবর্তী ২৪ ঘন্টায় নতুন করে আরও ৪৩জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৮৪৫জন সুস্থ হলেন। তবে ওই একই সময়ে করোনা আক্রান্ত হয়ে আরও একজন মৃত্যুবরণ করায় মোট মৃত্যুর সংখ্যা এখন ৫৪।

ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, গত ২জুলাই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ৯ জনের পজিটিভ এসেছে। বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে বগুড়ার ৭৬টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ৩৩টি। আর ঢাকায় পরীক্ষা করা ৫৫৪টি নমুনার মধ্যে ১০৫ জনের পজিটিভ এসেছে। তাদের মধ্যে ৮৫জন পুরুষ, ৫৬নারী এবং বাদবাকি ৬জন শিশু রয়েছে।

২ জুলাই পরীক্ষায় পজিটিভ আসা ১৪৭ জনের মধ্যে ৮৫জন পুরুষ, ৫৬নারী এবং বাদবাকি ৬জন শিশু রয়েছে। আক্রান্তদের মধ্যে ১২৮ জনের বাড়ি বগুড়া সদর উপজেলা এলাকায়। এছাড়া শিবগঞ্জের ৪জন, শেরপুরের ৩জন, শাজাহানপুরের ২জন, গাবতলীর ৯জন ও আদমদীঘির ১জন আক্রান্ত হয়েছেন।
বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, সর্বশেষ আক্রান্তদের তেমন কোন উপসর্গ না থাকায় তাদেরকে নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিতে বলা হয়েছে। অবশ্য প্রয়োজন হলে তাদেরকে হাসপাতালে যোগাযোগ করতেও বলা হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে