বগুড়ায় নতুন করে ১৮৬জন করোনায় আক্রান্ত

61

বগুড়ায় ২৪ ঘন্টায় ১৫২জনসহ করোনায় আক্রান্তের সংখ্যা দেড় হাজার ছাড়ালো
বগুড়ায় নতুন করে আরও ১৮৬জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট ১ হাজার ৭০২জন করোনায় আক্রান্ত হলেন। জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বুধবার সকাল ১১টায় অনলাইন ব্রিফিংয়ে এতথ্য জানিয়েছেন।

তবে নিয়মিত ওই ব্রিফিংয়ে ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানিয়েছেন, নতুন করে আক্রান্ত ১৮৬ জনের মধ্যে ৮০জন করোনা পজিটিভি হয়েছেন ১৬ জুনের  স্থানীয় পরীক্ষায়। আর অন্য ১০৬টি পজিটিভ রিপোর্ট এসেছে ঢাকায় পাঠানো ৪, ৫ ও ৬ জুন সংগৃহিত নমুনাগুলো থেকে। তবে ঢাকায় ঠিক কতগুলো নমুনা পাঠানো হয়েছিল সে সম্পর্কে ব্রিফিংয়ে কোন তথ্য দেওয়া হয়নি।

জেলা স্বাস্থ্য দপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী বগুড়ায় গত ১ এপ্রিল প্রথম কোন ব্যক্তি করোনায় আক্রান্ত হন। তারপর থেকে ১৬ জুন পর্যন্ত জেলায় মোট ১২ হাজার ৪৭৮টি নমুনা সংগ্রহ করা হলেও ফলাফল এসেছে ৯ হাজার ৫৯৯ জনের। আক্রান্ত ১ হাজার ৭০২ জনের মধ্যে ২২জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়েছেন ১৫৩জন।

বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, ১৬ জুন জেলায় মোট ২৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে ১৮৮টি এবং বাকি ৮১টি নমুনা পরীক্ষা করা হয় বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজে। ওইসব নমুনাগুলোর মধ্যে শজিমেকের ল্যাবে ৫৪টি এবং টিএমএসএস মেডিকেল কলেজের ল্যাবে ২৬টি পজিটিভ এসেছে।

ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, ১৬ জুন বগুড়ায় করা পরীক্ষায় যে ৮০জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে তাদের ৭০জনের বাড়ি বগুড়া সদর উপজেলায় এবং অধিকাংশই শহরের নারুলী ও ঠনঠনিয়া এলাকার বাসিন্দা। এছাড়া অন্যান্য উপজেলার মধ্যে শাজাহানপুরে ৫জন, শিবগঞ্জে ৩জন এবং গাবতলী ও  শেরপুরে আরও একজন করে মোট ২জন আক্রান্ত হয়েছেন। তবে ঢাকা থেকে পজিটিভ ঘোষিত ১০৬জনের উপজেলাওয়ারী ঠিকানা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। সেগুলো পরবর্তীত জানানো হবে।

সূত্র:করতোয়া

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন