বগুড়ায় ২৪ ঘন্টায় ১৫২জনসহ করোনায় আক্রান্তের সংখ্যা দেড় হাজার ছাড়ালো

63

বগুড়ায় ২৪ ঘন্টায় ১৫২জনসহ করোনায় আক্রান্তের সংখ্যা দেড় হাজার ছাড়ালো
বগুড়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০ শিশুসহ আরো ১৫২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই নিয়ে জেলায় মোট ১ হাজার ৫৫৪জন করোনায় আক্রান্ত হলেন। সোমবার  রাত ৯টায় বগুড়া সিভিল সার্জন অফিসের  দায়িত্বপ্রাপ্ত ডা. ফারজানুল ইসলাম  জেলার সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে ব্রিফিংয়ে এ তথ্য জানান।

বগুড়ায় নতুন করে ১৫২জন আক্রান্তের মধ্যে ১২৪জনের বিস্তারিত জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। তবে গত রোববার রাতের ফলাফলে পজিটিভ আসা ২৮জনের বিস্তারিত তথ্য জানাতে  পারেনি। ওই ১২৪জনের মধ্যে পুর ৮৬জন, নারী ২৮ জন ও শিশু ১০ জন।
১২৪ জনের বয়সভিত্তিক বিশ্লেষণে ১ থেকে ১৮ বছরের নিচে ১০জন, ১৮ থেকে ৪০ বছরের মধ্যে ৬১জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৮জন, ৫১ থেকে ৭০ বছরের মধ্যে ২০জন এবং ৭০ এর উপরে বয়সের আরও ৫জন নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন।

ডা. ফারজানুল জানান, গত ২৪ ঘণ্টায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে বগুড়ার ১৮৭ নমুনার ফলাফলে ৯৪ জন পজিটিভ। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের ৬৮ টি ফলাফলে বগুড়ায় ৩০জন পজিটিভ হন। ফলে উভয় স্থানে মোট ২৫৫ পরীক্ষায়  নতুন ১২৪ জন পজিটিভ এবং রোববার রাতে আসা ফলাফলে ২৮জনের পজিটিভ ছিলেন। ফলে দু’দিনের হিসাবে নতুন করে ১৫২জন  করোনায় আক্রান্ত হওয়ার তথ্য দেন স্বাস্থ্য বিভাগ।
স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে করা ব্রিফিংয়ে ডা. ফারজানুল জানান, সোমবার রাতে সর্বশেষ ফলাফল পাওয়া পর্যন্ত বগুড়ায় করোনাভাইরাসে মোট ১ হাজার ৫৫৪ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে  ২৪ ঘন্টায়  ৯জন সুস্থ হওয়ায় জেলায় সুস্থতার সংখ্যা বেড়ে ৯৫জন এবং জেলায় নতুন করে ৩জন মারা যাওয়ায় মৃৃতের সংখ্য ১৭তে গিয়ে ঠেকেছে। এছাড়া জেলা সদরের মোহাম্মদ আলী হাসপাতাল ও হোম আইসোলেশনস বর্তমানে ১ হাজার ৪৪২ জন চিকিৎসাধীন রয়েছেন।

সূত্র:করতোয়া

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন