বরিশালে ১০ কোটি টাকার ভেজাল ওষুধ জব্দ

0
56

বরিশালে ১০ কোটি টাকার ভেজাল ওষুধ জব্দ
বরিশালে ভেজাল ওষুধ তৈরির একটি কারখানায় অভিযান চালিয়েছে প্রশাসন। জব্দ করা হয়েছে প্রায় ১০ কোটি টাকা মূল্যের ভেজাল ওষুধ ও ওষুধ তৈরির সরঞ্জাম। এ ঘটনায় দুই জনকে আটকও করা হয়েছে। আজ সোমবার (১৫ জুন) দুপুরে ওষুধ প্রশাসনের কর্মকর্তাদের সাথে নিয়ে

আটককৃতরা হলো- কারখানার মালিক মাসুম বিল্লাহ (২৭) ও কর্মচারী নূরে আলম (২৩)। তাদের দু’জনেরই বাড়ি বাকেরগঞ্জ উপজেলার মহেষপুর গ্রামে।

অভিযানে নেতৃত্বদানকারী বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান জানান, এরা সংঘবদ্ধ একটি চক্র। দেশের বিভিন্ন অঞ্চলে এই চক্রের সদস্যরা রয়েছে। বরিশাল নগরীর দক্ষিণ সাগরদী এলাকার বাসিন্দা ছাদেক আহমদের বাসা ভাড়া নিয়ে সেখানে ভেজাল ওষুধ তৈরি করে আসছিল তারা। অবৈধ এই কারখানায় তৈরি হতো এসিআই, কেমিস্ট, জেসন, গ্লোব ফার্মাসহ দেশি-বিদেশী ৭ থেকে ৮টি নামিদামি কোম্পানির ওষুধ। এসব ভেজাল ওষুধ রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও জানান, আজ সোমবার দুপুরে ওষুধ প্রশাসনের কর্মকর্তাদের সাথে নিয়ে বরিশাল লঞ্চঘাট এলাকা থেকে মাসুম বিল্লাহ ও নূরে আলমকে কেমিস্ট ল্যাবরেটরিজের কার্টুনসহ আটক করা হয়। কার্টুনগুলো ঢাকা থেকে লঞ্চে করে বরিশালে আনা হয়েছে। পরে জিজ্ঞাসাবাদে ভেজাল ওষুধ তৈরির কারখানার সন্ধান দেয় তারা। এ ঘটনায় মোবাইল কোর্টের মাধ্যমে আটক ২ জনকে এক বছর করে কারাদণ্ড ও ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া কারখানাটিও ছিলগালা করা হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে