বাংলাদেশে কোনো জঙ্গি বা আইএস নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রামে পুলিশ বক্সে বিস্ফোরণের ঘটনায় কোনো জঙ্গির সম্পৃক্ততা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার সন্ধ্যায় ঝিনাইদহে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বাংলাদেশে কোনো জঙ্গি বা আইএস নেই বলেও জানান মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, এটা কোন জঙ্গি হামলা নয়, কারণ আমাদের দেশে কোন আইএস কিংবা জঙ্গি নেই। এ ধরণের একটা ঘটনা ঘটলেই সেটাকে বিভিন্ন খাতে ঘুরানো অপচেস্টা করা হয়। এখানেই সেটাই করা হয়েছে।

তিনি বলেন, আমরা সব সময়ই বলেছি, যে আমরা জঙ্গি মূল উৎপাটন করতে পারিনি, কিন্ত নিয়ন্ত্রণে নিয়ে এসেছি।

উল্লেখ্য, শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) রাতে চট্টগ্রামের ষোলশহর এলাকায় পুলিশ বক্সে বিস্ফোরণে এক শিশু ও ২ পুলিশ সদস্যসহ অন্তত ৫ জন আহত হয়েছেন। এর মধ্যে দগ্ধ ২ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রাথমিকভাবে একে নাশকতা বলে ধারণা করে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বিপ্লব উদ্যানের সামনের পুলিশ বক্সে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এ সময় পুলিশের সার্জেন্ট আরাফাত, এএসআই আতাউল্লাহ এবং পথচারী এক শিশু গুরুতর আহত হয়। বিস্ফোরণের পর পরই পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের পাশাপাশি কাউন্টার টেররিজম ইউনিট, ডিবির বোম্ব ডিসপোজাল ইউনিট, পিবিআই এবং সিআইডির একাধিক টিম ঘটনাস্থলে ছুটে আসে। শুরু হয় বিস্ফোরণের আলামত সংগ্রহ। প্রাথমিকভাবে বিয়ারিংয়ের বলসহ কিছু আলামত সংগ্রহ করে আইনশৃঙ্খলা বাহিনী। প্রাথমিক অনুসন্ধানে এ বিস্ফোরণকে নাশকতা বলে উল্লেখ করে পুলিশ।

সম্প্রতি ঢাকায় ২টি পুলিশ বক্সে হামলার সঙ্গে এ বিস্ফোরণের মিল থাকতে পারে সন্দেহে ঢাকা থেকে বিশেষজ্ঞ টিমকে চট্টগ্রামে তলব করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *