বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৬ লাখ ছাড়িয়েছে

5

ওয়ার্ডমিটার তথ্য অনুযায়ি, সোমবার রাত পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৬ লাখ ৩৫ হাজার ২১৮ জন ছাড়িয়েছে।

এছাড়া প্রাণঘাতী এ ভাইরাসে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৮ হাজার ২২৫ জনের এবং সুস্থ হয়ে উঠেছেন ৬৫ লাখ ৮২ হাজার ২৯৩ জন।

ওয়ার্ডমিটার  তথ্য অনুসারে, সোমবার রাত ১০ টায় ব্রাজিলে ১৬ লাখ ৪ হাজার ৫৮৫ জন মানুষ কোভিড-১৯ আক্রান্ত রোগী নিয়ে যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় অবস্থানে রয়েছে।

অন্যদিকে রাশিয়াকে টপকিয়ে  করোনা আক্রান্ত রোগীর তালিকায় তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৭ লাখ ১৫  হাজার ১৯০ জন মানুষ এবং মৃত্যু হয়েছে ২০ হাজার ১৩০ জনের।

চতুর্থ অবস্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৬ লাখ ৮৭ হাজার ৮৬২ জন মানুষ এবং মৃত্যু হয়েছে ১০ হাজার ২৯৬ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্থ যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৩০ লাখ ৩ হাজার ৪৬৪ জন আক্রান্ত এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩২ হাজার ৬৭৮ জনের।

যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে ব্রাজিলে। দেশটিতে এ পর্যন্ত করোনায় ৬৪ হাজারেরও বেশি মানুষ মারা গেছে।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বাংলাদেশ পরিস্থিতি:

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। তবে সাম্প্রতিক সময়ে দেশে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে।

আজ ( ৬ জুলাই ) সোমবার  দেশে করোনায় আক্রান্ত হয়ে ৪৪ জন মারা গেছেন। দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২ হাজার ৯৬ জন। করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৩ হাজার ২০১ জন। এই পর্যন্ত আক্রান্ত ১ লাখ ৬৫ হাজার ৬১৮ জন। এছাড়া দেশে মোট সুস্থ ৭৬ হাজার ১৪৯ জন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে