রংপুরে ৩ ভাগে কাজ করছে সেনাবাহিনী

0
42

প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবিলায় রংপুরে তিন ভাগে বিভক্ত হয়ে কাজ করছে সেনাবাহিনী

মঙ্গলবার (২৪ মার্চ) সকালে রংপুর জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা প্রশাসনের সঙ্গে প্রস্তুতি সভায় এ কথা জানান সেনবাহিনীর কর্মকর্তারা।

প্রস্তুতি সভা শেষে জেলা প্রশাসক আসিব আহসান সাংবাদিকদের বলেন, সকালে লেফটেন্যান্ট কর্নেল তারেক, নাসির এবং মেজর ইমামের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টিমের সঙ্গে প্রস্তুতি সভা হয়েছে। তারা তিনটি ভাগে ভাগ হয়ে রংপুরে কাজ শুরু করেছেন।

‘সভায় তারা কীভাবে এবং কি কি কাজ করবেন, তা নির্ধারণ করেছেন। তারা বিদেশফেরতদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে কাজ করবেন। এছাড়া জনসমাগম এড়িয়ে চলা, জনসমাবেশ তৈরি না করাতেও কাজ করবেন। একইসঙ্গে প্রশাসনের আইসোলেশন সেন্টার, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন পরিদর্শন, এমনকি প্রশাসনের সফলতা ও দুর্বলতাও পর্যবেক্ষণ করবে সেনাবাহিনী।’

এছাড়া করোনা পরিস্থিতির অবনতি হলে কীভাবে কাজ করা হবে, তা-ও নির্ধারণ করবে সেনাবাহিনী। মঙ্গলবার বিভিন্ন উপজেলা পরিদর্শন করে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) সঙ্গেও মতবিনিময় করবেন তারা।

এদিকে, রংপুর জেলায় এখন পর্যন্ত হোম কোয়ারেন্টিনে আছেন ১৯৩ জন। যদিও গতকাল পর্যন্ত ছিলেন ৩৪৭ জন। বাকিদের হোম কোয়ারেন্টিনের সময়সীমা শেষ হয়ে যাওয়ায় স্বাভাবিক চলাফেরার অনুমতি দেওয়া হয় স্বাস্থ্য বিভাগ

সূত্র: বাংলা নিউজ24

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে