রবিবার থেকে খুলে দেওয়া হচ্ছে মক্কার মসজিদ

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুনপবিত্র মক্কা নগরীতে ১ হাজার ৫৬০টি মসজিদ আগামী রোববার থেকে আবারও খুলে দেওয়া হচ্ছে। প্রায় তিন মাস বন্ধ থাকার পর কঠোর স্বাস্থ্যবিধি মেনে এ মসজিদগুলো খোলা হচ্ছে। গেল মাসে সৌদি আরবের বিভিন্ন শহরের মসজিদ খুলে দেওয়া হলেও মক্কার মসজিদ সাধারণ জনগণের জন্য বন্ধ ছিল। রোববার ফজরের ওয়াক্ত থেকে মসজিদ খুলে দেওয়া হচ্ছে। সৌদি আরবে বহু প্রচারিত দৈনিক সৌদি গেজেট।

আজ শুক্রবার গালফ নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ‘আগামী রোববার ফজরের নামাজের সময় থেকে মক্কা নগরীর ১ হাজার ৫৬০টি মসজিদ খুলে দেওয়া হবে’।
গালফ নিউজের প্রতিবেদনে সৌদির ইসলামিক আফেয়ার্স মিনিস্ট্রির বরাত দিয়ে বলা হয়েছে, মক্কার মসজিদগুলো খুলে দেওয়ার শর্ত হিসেবে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে প্রত্যেক মুসল্লিকে জায়নামাজ সঙ্গে নিয়ে এবং নির্দিষ্ট শারীরিক দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করতে হবে।

এর আগে মক্কার মসজিদগুলোতে সাধারণ মুসল্লিদের জন্য নামাজ বন্ধ থাকাকালীন প্রতিটি মসজিদ জীবাণুমুক্ত এবং পরিষ্কার-পরিচ্ছন্ন করার জন্য নির্দিষ্ট প্রতিষ্ঠানকে নিয়োগ দিয়েছিল মন্ত্রণালয়। একই সঙ্গে মুসল্লিরা কত দূরত্বে দাঁড়াবেন তাও কার্পেটের উপর এঁকে দেওয়া হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *