রাজধানীর একই পরিবারে ১৭ জন করোনায় আক্রান্ত

রাজধানীর পুরোনো ঢাকার চকবাজারের এক পরিবারের ১৭ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। তবে এই পরিবারের কেউ এখনো কোভিড-১৯ সংক্রমিত হয়ে মারা যায়নি। ওই পরিবারটি যে ভবনে থাকেন, সেই ভবন ও তার আশপাশের ভবন লকডাউন করা হয়েছে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার বিষয়টি নিশ্চিত করে বলেন, যৌথ পরিবারটির দুই সদস্য এর আগেই কোভিড-১৯ পজিটিভ অর্থাৎ করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। পরে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও রোগ গবেষণা ইন্সটিটিউটে (আইইডিসিআর) নমুনা পরীক্ষার পর ওই পরিবারের আরও ১৫ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হয়েছে। ওই পরিবারের বাসভবনসহ আশপাশের কয়েকটি ভবন লকডাউন করা হয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব সারাদেশের মধ্যে সবচেয়ে বেশি ঢাকা শহরে। ঢাকা শহরের মধ্যে আবার পুরান ঢাকাতেই এই ভাইরাসের সংক্রমণের পরিমাণ বেশি।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষকে ঘরে রাখতে রাজপথের পাশাপাশি পাড়া-মহল্লায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *