রাজনীতিতে কেউ কারো বন্ধু নয় : জিএম কাদের

রাজনীতিতে কেউ কারো বন্ধু নয় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। তিনি বলেন, প্রতিপক্ষরা যেকোনো সময় যেকোনো কিছু করতে পারে। সেজন্য আমাদের সতর্ক থাকতে হবে। সংগঠনকে শক্তিশালী করতে হবে।

সোমবার দুপুরে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে জাতীয় যুবসংহতির সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে জাপা চেয়ারম্যান এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, আমাদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ একজন সফল রাষ্ট্রনায়ক ছিলেন। তার মৃত্যুতে পার্টিতে একটা সঙ্কট তৈরি হয়েছিল। মানুষের মধ্যে একটা শঙ্কা তৈরি হয়েছিল যে জাতীয় পার্টি এক থাকবে কিনা,সংঘবদ্ধ রাখা যাবে কিনা। সেই শঙ্কা থেকে আমরা উত্তোরণ ঘটিয়েছি। পার্টিকে সংঘবদ্ধ, সংগঠিত, একতাবদ্ধ করতে কাজ করেছি। এজন্য অনেক কমপ্রোমাইজ করেছি। আমরা দলকে শক্তিশালী করতে চাই। এজন্য যদি আরো কমপ্রোমাইজ করতে হয়, করবো। এ নিয় আপনাদের অনেকের মনে আমাকে নিয়ে অনেক প্রশ্ন হয়তো দেখা দিয়েছিল। কিন্তু পার্টির স্বার্থে আমাকে সবকিছু করতে হয়েছে, করতে হবে, এটা আপনাদের মনে রাখতে হবে।

যোগ্যদেরকে মূল্যায়ন করার কথা জানিয়ে জাপা চেয়ারম্যান বলেন, আমাকে ক্ষমতা দেয়া হয়েছে যাকে যেভাবে দরকার সেভাবে কমিটিতে রাখার। আমি সেটা করেছি। সবাইকে মূল্যায়ন করা সম্ভব হয়নি, ভবিষ্যতে করা হবে।
তিনি বলেন, পার্টিকে শক্তিশালী করতে ত্যাগী নেতাকর্মীদের দরকার হয়। আবার নিজেদের রক্ষার জন্য পেশি শক্তির প্রয়োজন হয়, অর্থশালী ব্যক্তির প্রয়োজন হয়। পার্টিতে মাসল পাওয়ার, অর্থশালীর দরকার হয়। এগুলোকে খারাপ দৃষ্টিতে দেখলে হবে না। তাদেরও প্রয়োজন আছে। জাতীয় পার্টিকে শক্তিশালী করতে তিনি সবার প্রতি আহ্বান জানান।

জাতীয় যুবসংহতির সভাপতি ও জাপার প্রেসিডিয়াম সদস্য আলমগীর শিকদার লোটনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফখরুল আহসান শাহজাদার সঞ্চালনায় সভায় জাপার অতিরিক্ত মহাসচিব রেজাউল ইসলাম ভুইয়াসহ যুবসংহতির কেন্দ্রীয় ও তৃণমূল নেতারা বক্তব্য রাখেন।

সুত্র: নয়া দিগন্ত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *