সারাদেশে দরিদ্রদের মাঝে বিএনপির খাদ্যসামগ্রী বিতরণ

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতি সারাদেশে কর্মহীন হয়ে পড়া দরিদ্র পরিবারগুলোর মাঝে শুক্রবার খাদ্যসামগ্রী বিতরণ করেছেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

ঠাকুরগাঁও জেলা বিএনপি কর্তৃক করোনাভাইরাস মহামারীতে ক্ষতিগ্রস্ত এবং বিভিন্ন সময় দলের আহত ও নির্যাতিত নেতাকর্মীদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

কেরানীগঞ্জ মডেল উপজেলা বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমানের তত্ত্বাবধানে উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রায় দশ হাজার দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এনামুল হক এনামের তত্ত্বাবধানে চট্টগ্রামের পটিয়ায় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ৮ হাজার দুঃস্থ ও ছিন্নমূল মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

যশোর জেলা স্বেচ্ছাসেবক দল বিভিন্ন কবরস্থান ও শ্মশানে মৃতদেহ দাফন ও সৎকারের কাজে নিয়োজিত স্বেচ্ছাসেবীদের মাঝে ব্যক্তিগত নিরাপত্তা সরঞ্জাম (পিপিই) বিতরণ করেছে।

বগুড়ায় এমপি সিরাজের পক্ষে চিকিৎসক ও নার্সদের ৭০০ পিপিই হস্তান্তর করা হয়েছে। কুষ্টিয়া শহরের জগতি চেচুয়া, কোটপাড়া ও সদর উপজেলার জিয়ারখী এলাকায় জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা অধ্যক্ষ সোহরাব উদ্দিন নেতৃত্বে ত্রাণ বিতরণ করা হয়।

খুলনা জেলার দৌলতপুর থানার বিভিন্ন এলাকার ৩ হাজার দুঃস্থ ও কর্মহীন মানুষের জন্য সাবেক ছাত্রনেতা রকিবুল ইসলাম বকুলের নেতৃত্বে রান্না করা খাবার বিতরণ করেন দৌলতপুর থানা যুবদলের নেতারা। এ সময় তারা ৫০০ জন অসহায় ব্যক্তিকে অর্থসহায়তা দেন।

সিলেট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আং হাকিম চৌধুরীর উদ্যোগে উপজেলার ১০টি ইউনিয়নের কর্মহীন ও নিম্নআয়ের পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামছুর রহমান শিমুল বিশ্বাসের সহযোগিতায় ১০টি থানায় ৫ হাজার মাস্কসহ জীবাণুনাশক স্প্রে এবং শ্রমিক ও অসহায় মানুষের মাঝে ১ হাজার প্যাকেট খাবার বিতরণ করা হয়। যুক্তরাজ্য বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক পারভেজ মল্লিকের সহযোগিতায় খুলনার রূপসা উপজেলায় ১২০০ পরিবার, তেরখাদায় ১৫০০ পরিবার এবং দিঘলীয়ায় ৮০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এছাড়া ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকায় উপজেলা বিএনপির উদ্যোগে এক হাজার অসহায় দরিদ্র পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

সূত্র: সমকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *