সিলেটে হোম কোয়ারেন্টিনে থাকা বৃদ্ধের মৃত্যু


সিলেটে হোম কোয়ারেন্টিনে থাকা এক বৃদ্ধ (৬৫) মারা গেছেন। মঙ্গলবার দিবাগত রাত ৯টায় নিজ বাসায় মারা যান তিনি।

নগরের হাউজিং এস্টেট এলাকার বাসিন্দা ওই ব্যক্তি দেশে থাকলেও তার ছেলে সপ্তাহখানেক আগে যুক্তরাজ্য থেকে দেশে ফিরে তিন দিন অবস্থান করে আবার চলে যান।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে কিডনি রোগে ভুগছিলেন। নিয়মিত ডায়ালিসিস করাতে হতো তাকে। গত ১৪ মার্চ যুক্তরাজ্য থেকে তার ছেলে দেশে ফেরেন।

এর তিন দিন পর ওই ব্যক্তির শ্বাসকষ্ট শুরু হলে বাবাকে নিয়ে সিলেট কিডনি ফাউন্ডেশনে যান প্রবাসী ছেলে। সেখানে কর্তব্যরত চিকিৎসক বিস্তারিত শুনে তাকে হোম কোয়ারেন্টিনে রাখার পরামর্শ দেন।

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী পরিবারের বরাত দিয়ে এসব তথ্য নিশ্চিত করে যুগান্তরকে বলেন, খবর দেয়ার পর সিসিকের স্বাস্থ্য কর্মকর্তারা এসেও তাকে হোম কোয়ারেন্টিনে থাকার কথা বলেছিলেন।

মঙ্গলবার রাত ৯টায় নিজ বাসায় হোম কোয়ারেন্টিনে থাকা অবস্থায় তিনি মারা যান। তিনি করোনাভাইরাস আক্রান্ত ছিলেন কিনা তা নিশ্চিতের জন্য কোনো পরীক্ষা করানো হয়নি।

কাউন্সিলর লোদী বলেন, বিষয়টি তিনি সিলেটের জেলা প্রশাসককে অবগত করেছেন। জেলা প্রশাসক ও সিভিল সার্জন জনসমাগম না করে দ্রুত লাশ দাফনের ব্যবস্থা গ্রহণের কথা বলেন। পারিবারিকভাবে রাতেই নগরীর মানিক পীরের টিলায় তাকে দাফন করা হয়েছে।

সূত্র:যুগান্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: