সোনার বাংলা গড়তে আ’লীগের নেতৃত্বে কাজ করতে হবে

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আওয়ামী লীগের নেতৃত্বে দেশ গড়ার কাজ সকলকে করতে হবে বলে জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

শনিবার বিকেলে উপজেলা পরিষদের সদ্য প্রয়াত চেয়ারম্যান জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডিপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইউসুফ আল-আজাদ স্মরণে শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার হাওড়ের উন্নয়নে যথেষ্ট আন্তরিক, এ কারণে প্রধানমন্ত্রী হাওড়ের জন্য বিশেষ প্রকল্প হাতে নিয়েছেন। যোগাযোগ বিচ্ছিন্ন জনসাধারণের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী মেগা প্রকল্প হাতে নিয়ে সারাদেশের সাথে যোগাযোগ মাধ্যমের সেতুবন্ধনের ব্যবস্থা করছেন।

এ সরকারের আমলে সকল ক্ষেত্রেই উন্নয়ন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, বাসস্থানসহ সকল ক্ষেত্রেই উন্নয়নের ছোঁয়া বিস্তৃত হয়েছে। আ’লীগ সরকারের আমলে দেশে যে পরিমাণ উন্নয়ন হয়েছে অতীতে কোনো সরকারের আমলে এমন উন্নয়ন হয়নি। টাকার অভাব নেই, আমাদের দেশের ভায়েরা বিদেশে যে পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জন করছে তার থেকে সরকার রেমিটেন্স পাচ্ছে এতে অনেক বৈদেশিক মুদ্রা আমাদের অর্জন হচ্ছে।

প্রয়াত ইউসুফ আল-আজদকে স্মরণ করে প্রধান অতিথি বলেন, ইউসুফ আল-আজাদ একজন সাদা মনের মানুষ ছিলেন, তিনি সারাজীবন সাধারণ মানুষের কল্যাণে কাজ করে গেছেন।

ঐতিহাসিক সাচনাবাজার বটতলায় অনুষ্টিত উপজেলা আ’লীগের সভাপতি হাজি মোহাম্মদ আলী’র সভাপতিত্বে ও দলীয় নেতা কাজী আশরাফুজ্জামানের সঞ্চালনায় এ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৫ আসনের এমপি মহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের এমপি মোয়াজ্জেন হোসেন রতন, সুনামগঞ্জ-২ আসনের এমপি ড. জয়াসেন গুপ্তা, সুনামগঞ্জ-৪ আসনের এমপি পীর ফজলুর রহমান মিসবা, সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের এমপি শামীমা আক্তার খানম।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখ্ত, জামালগঞ্জ উপজেলা চেয়ারম্যান (ভারপ্রপ্ত) বীনা রানী তালুকদার, ছাতক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী রাজু, উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক এম. নবী হোসেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অ্যাড. আসাদ উল্লাহ্ সরকার, প্রায়াত ইউসুফ আল-আজাদ পুত্র ইকবাল আল-আজাদ ও কন্যা শাহানা আল-আজাদ, জামালগঞ্জর উপজেলার পাঁচ ইউপি চেয়ারম্যান, ব্যবসায়ী ও বিভিন্ন পেশার নেতৃবৃন্দ।

সুত্র: নয়াদিগন্ত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *