স্পেনে করোনাভাইরাসে ৬৬ বাংলাদেশি আক্রান্ত

সারা বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। বিভিন্ন দেশে অবস্থিত প্রবাসী বাংলাদেশিদের অবস্থাও শোচনীয়।প্রতিদিনই পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা, লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল!

পৃথিবীতে করোনা সংক্রমণের দিক থেকে চতুর্থ অবস্থানে স্পেন। দেশটিতে বাংলাদেশিরা বৈধ এবং অবৈধদের সংখ্যা প্রায় ৩০০০০ হবে। এখন পর্যন্ত করোনাভাইরাসে স্পেনে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৬৭৩ জন এবং মারা গেছেন ২ হাজার ৬৯৬ জন।

এর মধ্যে বাংলাদেশি আক্রান্ত হয়েছেন কতজন এ বিষয় জানতে দূতাবাসে ফোন করা হলে ৬৬ জন আক্রান্ত আছেন বলে জানান বাংলাদেশ দূতাবাসের এক কর্মকর্তা। তাদের মধ্যে ৭ জনের অবস্থা গুরুতর।

অবৈধভাবে বসবাস করা বাংলাদেশিদের জন্য দূতাবাসের পক্ষ থেকে ১০ লাখ টাকার ফান্ড সংগ্রহ করা হয়েছে। করোনা দুর্যোগে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্তদের মাঝে এ অর্থ বণ্টন করা হবে বলে জানান দূতাবাসের মিশন উপ-প্রধান হারুন আল রশীদ।

করোনাভাইরাসে প্রাণহানির তথ্য নিশ্চিত করে স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, দেশে নতুন করে আরও ৯ হাজারের বেশি মানুষ করোনায় সংক্রমিত হয়েছেন। যা আগের দিনের সংক্রমণের চেয়ে ৩ হাজার বেশি।

এই মুহূর্তে ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালির পরই করোনার সর্বোচ্চ প্রকোপ স্পেনে। ইতালিতে প্রাণঘাতী এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লাখ ১ হাজার ৭৩৯ এবং মারা গেছেন ১১ হাজার ৫৯১ জন। অন্যদিকে, স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ৯৪ হাজার ৪১৭ জনে পৌঁছেছে।

এদিকে, বিশ্বের দুই শতাধিক দেশে ছড়িয়ে পড়া করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ৮ লাখ ছুঁই ছুঁই। মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ৭ লাখ ৯৯ হাজার ৭৪১, মারা গেছেন ৩৮ হাজার ৭২১ এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৯৯৫ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *